নিজের দলের প্রধানকেই অপসারণের দাবিতে বিক্ষোভ বিজেপির

নি:সং:- শাসক দলের সঙ্গে ঘনিষ্ঠতা ও একাধিক দুর্নীতি অভিযোগ তুলে বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েত প্রধানকে অপসারণ দাবি তুলে বার বার স্থানীয় বিডিওকে অনাস্থার ডাক দিয়েছিলেন দলেরই অন্যান পঞ্চায়েত সদস্যরা । অভিযোগ বিডিওর অসযোগীতার কারণে সেই অভিযুক্ত প্রধানকে অপসারণ হয়নি । বুধবার এর প্রতিবাদে পঞ্চায়েতে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালো পঞ্চায়েত উপ-প্রধান সহ বিজেপির অন্যান্য পঞ্চায়েত সদস্যরা।

বুধবার সকালে ঘটনাটি ঘটেছে পুরুলিয়া রঘুনাথপুর ২ নং ব্লকের নতুনডি গ্রাম পঞ্চায়েতে । জানা গেছে, গত পঞ্চায়েত নির্বাচনে দশ আসন বিশিষ্ট এই পঞ্চায়েতের বিজেপি সাতটি ও তৃণমূল তিনটি আসন দখল করে । সংখ্যাগরিষ্ঠতা থাকার কারণে বোর্ড গঠন করে বিজেপি। প্রধান হন সুচিত্রা বাউরি । তবে বিজেপির অভিযোগ প্রধান পদে বসার পর থেকেই স্থানীয় শাসক দলের নেতা-কর্মীদের সঙ্গে ঘনিষ্ঠতা করে নানা দুর্নীতি করে চলেছিলেন পঞ্চায়েত প্রধান। বার বার দলের তরফে সতর্ক করেও কোনো কাজ হয়নি । তাই বাধ্য হয়ে দল অভিযুক্ত প্রধানকে আগেই বাহিস্কার করেন । এর পরে স্থানীয় ২ নং ব্লকের বিডিওকে দুর্নীতির অভিযোগ তুলে অনাস্থার জন্য দাবি করে আসলেও তিনি কোনো কর্নপাত করেননি বলে অভিযোগ । তাই অবশেষে নিজেদের দলের পঞ্চায়েত প্রধানের অপসারণের দাবি তুলে পঞ্চায়েতে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখলেন উপ-প্রধান সহ অন্যান পঞ্চায়েত সদস্যরা ।

এ বিষয়ে রঘুনাথপুর ২ নং ব্লকের বিডিও অনামিত্র সোম বলেন অভিযোগ ভিত্তিহীন । তাঁদের কোনো অভিযোগ থাকলে তাঁরা আসুক । আইন মোতাবেক সমস্ত ব্যবস্থা নেওয়া হবে ।

এদিকে তৃণমূলের দাবি, এটা বিজেপির অভ্যন্তরীণ ব্যাপার । তাদের পরিচালন ক্ষমতা নেই বলে এরকম সমস্যা হচ্ছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *