মালদায় এসে কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারকে বিঁধলেন সিপিআইএমের পলিট‍ব‍্যুরো নেতা

মালদা:- সোমবার বিকেলে মালদহের সামসি ও হরিশ্চন্দ্রপুরে আয়োজিত হল সিপিএমের মিছিল ও জনসভা । এদিন সকাল ১০টা নাগাদ রতুয়া-১ ব্লকের সামসি সদরে সিপিএম মিছিল করে। মিছিল শেষে সীতাদেবী গার্লস স্কুলের সামনে জনসভা হয়। এরপর দুপুরে হরিশ্চন্দ্রপুর গড়গড়ি এলাকায় মিছিল হয়। মিছিল শেষ হয় হরিশ্চন্দ্রপুর বাসস্ট্যান্ডে জনসভার মাধ্যমে। এদিনের দু’টি জনসভাতেই প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। এছাড়াও উপস্থিত ছিলেন দলের রাজ্য কমিটির সদস্য জামিল ফিরদৌস, মালদহ জেলা সম্পাদক অম্বর মিত্র সহ অন্যান্য বাম নেতৃত্ব। এদিনের সভায় মানুষের ভিড় দেখে উজ্জীবিত হন বাম নেতারা। সেলিম বলেন, কেন্দ্রের বিজেপি ও রাজ্যে তৃণমূল সরকার মানুষকে বিভাজন করছে। কৃষি বিল ও শিক্ষা নীতি জনস্বার্থ বিরোধী। এর বিরুদ্ধে মানুষকে জোট বাঁধতে হবে।

এদিনের এই জনসভায় কেন্দ্রের বিজেপি সরকার ও রাজ্যে তৃণমূলের সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে তোপ দাগেন সেলিম বাবু। এর পাশাপাশি বিজেপি এবং তৃণমূল সরকারের বিরুদ্ধে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়ে রাজনীতি করবার অভিযোগ তোলেন সেলিম।

আগামী বিধানসভা নির্বাচনে বাম কংগ্রেস জোটের সম্ভবনা নিয়ে প্রশ্ন করা হলে মহম্মদ সেলিম বলেন, ‘এখনও এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বাংলাকে রক্ষা করবার জন্য বিজেপি -তৃণমূল বিরোধী জোট আগামী বিধানসভা নির্বাচনের আগে তৈরি হবে এবং বিকল্প নীতির ভিত্তিতে বিকল্প সরকার গঠিত হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *